রবিবার ২৭ মে ২০১৮, ০৭:৪৭:০৯

প্রকাশিত : রবিবার, ১২ জুলাই ২০১৫ ১১:০২:০৭ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon


ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়াকে হারিয়ে কার্ডিফে টেস্ট ক্রিকেটের রাজকীয় মর্যাদাকর আসর অ্যাশেজ সিরিজ জয় দিয়েই সূচনা করল ইংল্যান্ড। অ্যাশেজের প্রথম টেস্টে ইংল্যান্ডের কাছে একরকম পাত্তাই পেল না অস্ট্রেলিয়া। একদিনের খেলা বাকি থাকতেই ১৬৯ রানে জিতেছে স্বাগতিকরা।

এই জয়ে পাঁচ টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। আগামী বৃহস্পতিবার লর্ডসে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

কার্ডিফে জয়ের জন্য অস্ট্রেলিয়াকে ৪১২ রানের কঠিন লক্ষ্য দিয়েছিল ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ৭০.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪২ রান তোলে মাইকেল ক্লার্কের দল।

সোফিয়া গার্ডেন্সে শনিবার চতুর্থ দিনের শুরুতেই ধাক্কা খায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া। স্টুয়ার্ট ব্রডের বলে ক্রিস রজার্স (১০) ইয়ান বেলকে ক্যাচ দিলে দলীয় ১৯ রানে ভাঙে অতিথিদের উদ্বোধনী জুটি।

স্টিভেন স্মিথকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ইনিংস মেরামতের চেষ্টা করেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু ৭৮ রান তোলা এই জুটিকে বিচ্ছিন্ন করেন মইন আলি। ওয়ার্নারকে (৫২) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন এই স্পিনার।

ওয়ার্নারের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। দলীয় রান ১২২ হতেই ছয় উইকেট হারানো অতিথিদের কার্ডিফে হেরে যাওয়াটা স্রেফ সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়।

শেষ দিকে মিচেল জনসন চেষ্টা করেছিলেন কিন্তু সতীর্থ কাউকে পাশে পাননি। জো রুটের বলে অ্যাডাম লিথকে ক্যাচ দেওয়ার আগে সর্বোচ্চ ৭৭ রান করেন এই পেসার।

ইংল্যান্ডের ব্রড ও মইন তিনটি করে উইকেট নেন। মার্ক উড ও রুট নেন দুটি করে উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন প্রথম ইনিংসে শতকের পর দ্বিতীয় ইনিংসে অর্ধশতক করা রুট। সূত্র: ইএসপিএন ক্রিকইনফো

সংবাদটি পঠিতঃ ১২৬ বার


আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর