মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮, ০৩:১০:০৮

প্রকাশিত : শনিবার, ১১ জুলাই ২০১৫ ১০:১৯:৩৬ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon


টস জিতে ব্যাটিং নেওয়া সঠিক ছিল: মাশরাফি

গত দুই দিন ধরে মৌসুমী আবহওয়ার কারণে পুরো দেশজুড়ে চলচে মুষলধারে বৃষ্টি। এমন বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মাশরাফির টসে জিতে ব্যাটিং নেওয়ায় সমালোচনার ঝড় উঠেছে ক্রিকেট মহলে। তবে টস জিতে ব্যাটিং নেওয়ার সিদ্ধান্তটা সঠিক ছিল বলে মনে করছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শুক্রবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এই নিয়ে প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। মাশরাফি বলেছেন, ‘টস জিতে ব্যাটিং না নেওয়ার কোনো কারণইতো দেখছি না। উইকেটে তেমন কিছু ছিল না, কোনো সুইং ছিল না। এক কথায় উইকেটে ছিল পুরোপুরি ব্যাটিং ট্রাক। যা আমাদের সাকিব-নাসির প্রমাণ করেছে। কিন্তু দূর্ভাগ্যবশত আমরা ভাল ব্যাটিং করতে পারিনি।’

দুই ম্যাচের টি২০ সিরিজে হারের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে মাঠে নামে মাশরাফি বাহিনী। তবে ব্যাটিং ব্যর্থতায় আবারও হারের বৃত্তে বন্দী বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার কাছে ৮ উইকেটের বড় ব্যাবধানে হেরে ওয়ানডে সিরিজে (১-০) তে পিছিয়ে পড়ল স্বাগতিকরা।

টস জিতলে সিদ্ধান্ত কী হবে, সেটা দলের কোচ, অধিনায়ক এবং সব সিনিয়র খেলোয়াড়রা মিলেই ঠিক করেন। এখানে এককভাবে শুধু অধিনায়ক সিদ্ধন্ত নেন না বলেও জানান মাশরাফি। আর এ উইকেটে যদি কিছু থাকতো তাহলে সৌম্য, সাকিব ও নাসির মাঠে নেমে এমন আক্রমনাত্বক হয়ে নিশ্চয় খেলতো না বলে মনে করছেন স্বাগতিক অধিনায়ক।

এ বিষয়ে মাশরাফি বলেন, ‘টসের বিষয়টা একার সিদ্ধান্তে হয় না। কিছু সিনিয়র খেলোয়াড় আছে, কোচ থাকে। টস বিষয়টা নিয়ে কেন প্রশ্ন আসছে আমি জানি না। আমার মনে হয় না, এই উইকেটে কেউ একটা বল সুইং করতে দেখেছে। যদি সুইং করতো, তাহলে একটা কথা হত যে, বল সুইং করছে, ব্যাটসম্যান পরাস্ত হচ্ছে, খেলতে পারছে না। কিন্তু এসব তো কিছু হয়নি।

সংবাদটি পঠিতঃ ৮৮ বার


ট্যাগ নিউজ

সর্বশেষ খবর