মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮, ০৩:১০:১৬

প্রকাশিত : বুধবার, ০৮ জুলাই ২০১৫ ১২:৫৯:৪৭ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


দৈনন্দিন ৮ টি সমস্যার সমাধান করুন শুধুমাত্র টুথপেস্ট দিয়ে!

টুথপেস্ট দিয়ে আপনি কি কি করতে পারেন? প্রশ্নটি শুনলে অনেকেই হয়তো ভ্রু কুঁচকে উত্তর দেবেন, টুথপেস্ট দিয়ে দাঁত মাজা ছাড়া আর কিই বা করার আছে? কিন্তু শুধুমাত্র এই টুথপেস্ট দিয়েই দৈনন্দিন জীবনের বেশ কিছু সমস্যার সমাধান করে নিতে পারেন খুব সহজেই। অবাক হচ্ছেন? ভাবছেন টুথপেস্ট দিয়ে কি করা যাবে? তাহলে জেনে নিন টুথপেস্টের দারুণ কিছু ব্যবহার যা দূর করবে দৈনন্দিন কিছু সমস্যা।

১) কাঠের আসবাব থেকে পার্মানেন্ট মার্কারের দাগ তুলতে

পার্মানেন্ট মার্কারের দাগ তোলার মতো কঠিন কিছুই নেই। কিন্তু দুর্ঘটনাবশত দাগ লেগে গেলে তা তোলা অনেক ঝামেলার। কিন্তু এই সমস্যার সমাধান করতে পারে টুথপেস্ট। দাগের উপরে টুথপেস্ট ভালো করে লাগিয়ে ঘষে নিন। শুকিয়ে গেলে ভেজা কাপড দিয়ে ঘষে তুলে নিন এবং শুকনো কাপড় দিয়ে মুছে ফেলুন। ব্যস, সমস্যার সমাধান।
২) হাতের দুর্গন্ধ দূর করতে

পেঁয়াজ, রসুন কিংবা মাছ কাটার পর হাত দুর্গন্ধ হয়ে যায়। ভালো করে সাবান দিয়ে ধুলেও গন্ধ যায় না। এই সমস্যা থেকে রেহাই পেতে হাতে টুথপেস্ট মাখিয়ে নিন ভালো করে। এবং সাবানের মতোই ব্যবহার করে হাত ধুয়ে নিন। দেখবেন ম্যাজিকের মতো হাতের দুর্গন্ধ দূর হয়ে যাবে।
৩) কাপড়ের দাগ তুলতে

অনেক সময় কাপড়ের দাগ জেদি হয়ে বসে যায় যা কোনো ডিটারজেন্ট দিয়ে তোলা যায় না। এই সমস্যার সমাধানও করতে পারে টুথপেস্ট। দাগের উপরে পুরু করে টুথপেস্ট লাগিয়ে নিন। এরপর শুকিয়ে গেলে ভেজা একটি ব্যবহৃত টুথব্রাশ দিয়ে ঘষে তুলে নিন। এরপর কাপর ধুয়ে ফেলুন। দেখবেন দাগ গায়েব।
৪) সাদা জুতো চকচকে করতে

অনেকেই শখ করে সাদা জুতো পরেন, আবার অনেকের পছন্দ সাদা লাইনিং দেয়া স্নিকার্স। কিন্তু সমস্যা অচ্ছে সাদা জুতো বা স্নিকার্সের লাইনিং কিছুদিনের মধ্যেই ময়লায় কালচে হয়ে যায়। এক কাজ করুন। একটি ব্যবহৃত টুথব্রাশ দিয়ে টুথপেস্ট ঘষে নিন সাদা অংশে। ব্যস, একেবারেই নতুনের মতো সাদা হয়ে যাবে।
৫) ইস্ত্রি পরিষ্কার করতে

দীর্ঘদিনের ব্যবহার এবং কাপর পুড়ে গেলে ইস্ত্রি নোংরা হয়ে পড়ে। এই সমস্যা থেকেও মুক্তি দিতে পারে টুথপেস্ট। পুরো ইস্ত্রিতে টুথপেস্ট লাগিয়ে নিয়ে একটি ভেজা কাপড় দিয়ে ঘষে নিন। চকচকে পরিষ্কার হয়ে যাবে ইস্ত্রি।
৬) নখের হলদেটে ভাব ও ময়লা দূরকরতে

নখ হলদেটে হয় থাকলে এবং ময়লা দেখালে একটু বিশ্রীই লাগে। কিন্তু নখের এই হলদেটে ভাবও নিমেষে দূর করে দিতে পারে টুথপেস্ট। নখে টুথপেস্ট লাগিয়ে একটি ব্যবহৃত টুথব্রাশ দিয়ে আলতো করে ঘষে নখ পরিষ্কার করে নিন। দারুন ফল পাবেন।
৭) পুরনো সিডির স্ক্র্যাচ দূর করতে

পুরনো সিডিতে স্ক্র্যাচ পড়া থাকলে সিডি চালানো সম্ভব হয় না। এই সমস্যার সমাধান করতে টুথপেস্ট ঘষে নিন সিডিতে স্ক্র্যাচ অনেকটাই দূর হয়ে যাবে। এমনকি মোবাইল ফোনের স্ক্রিনের ছোট স্ক্র্যাচ, বাথরুমের কাচ ও গ্লাস, সানগ্লাসের দাগও দূর করতে পারেন একই পদ্ধতিতে।
৮) ব্রণ দূর করতে

ব্রণের সমস্যায় ভুগছেন? একরাতের মধ্যেই ব্রনের লালচে ও ফোলাভাব দূর করে দিতে ব্রণের উপরে রাতে একটু টুথপেস্ট লাগিয়ে নিন। সকালে উঠে দেখুন ম্যাজিক।

সূত্রঃ rd.com

সংবাদটি পঠিতঃ ৯১ বার


ট্যাগ নিউজ

সর্বশেষ খবর