মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮, ০৩:১১:১৯

প্রকাশিত : শুক্রবার, ১০ আগস্ট ২০১৮ ০২:৪৬:২৩ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


কে পাচ্ছেন উয়েফা চ্যাম্পিয়নস লিগ পুরস্কার

স্পোর্টস ডেস্ক: 

উয়েফা চ্যাম্পিয়নস লিগ-২০১৮ পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও মোহাম্মদ সালাহ। তাদের মধ্য থেকে গেল মৌসুমের সেরা ফরোয়ার্ড বেছে নেয়া হবে।

২০১৭ সালে এ পুরস্কার জিতেছিলেন রোনাল্ডো। এবারও তার দারুণ সম্ভাবনা রয়েছে। গেল মৌসুমে চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তোলে রিয়াল মাদ্রিদ। লসব্লাঙ্কোদের রেকর্ড টানা তিনবার ইউরোপসেরা টুর্নামেন্টের শিরোপা জয়ে অগ্রণী ভূমিকা রাখেন সিআর সেভেন। এ পথে ১৫ গোল করেন পর্তুগিজ যুবরাজ।

শেষের হতাশায় শিরোপাবঞ্চিত হয় লিভারপুল। রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় অলরেডদের। তাদের ফাইনালে তুলতে অসামান্য অবদান রাখেন মোহাম্মদ সালাহ। ইউরোপসেরা প্রতিযোগিতায় ১০ বার নিশানাভেদ করেন মিসরীয় কিং।

শেষ ষোলো থেকে বিদায় নেয় বার্সেলোনা। এ পথে ৬ গোল করেন লিওনেল মেসি। দল আরও দূরে গেলে হয়তো তার গোলসংখ্যা বাড়ত। সার্বিক বিবেচনায় সেই তালিকায় ঠাঁই পেয়েছেন ছোট ম্যাজিসিয়ান।

গেল মৌসুম থেকে সেরা রক্ষণসেনা, মিডফিল্ডার ও গোলকিপারও বেছে নেবে উয়েফা। সেরা রক্ষণসেনা হওয়ার দৌড়ে আছেন রিয়াল মাদ্রিদের মার্সেলো, সার্জিও রামোস ও রাফায়েল ভারানে। সেরা মিডফিল্ডারের প্রতিযোগিতায় ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনার সঙ্গে লড়বেন রিয়ালের টনি ক্রুস ও লুকা মড্রিচ। আর সেরা গোলকিপারের পুরস্কার পেতে লড়বেন অ্যালিসন বেকার (রোমা), কাইলর নাভাস (রিয়াল) ও জিয়ানলুইজি বুফন (জুভেন্টাস)।

সংবাদটি পঠিতঃ ২৪ বার


সর্বশেষ খবর