শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮, ০৩:১০:২২

প্রকাশিত : বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ ০৪:৩৪:৩২ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


সরকারের অপশাসনের বিরুদ্ধে আন্দোলনের কোনো বিকল্প নেই : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : 

সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে। এ সরকারের অপশাসনের বিরুদ্ধে আন্দোলনের কোনো বিকল্প নেই।

আজ বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরো বলেন, ‘আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে দেশের মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেই। তাই আমরা সব দল মতের লোককে আহ্বান জানাবো দেশের গণতন্ত্রকে মুক্ত করতে, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে ঐক্যবদ্ধ হই। এর কোনো বিকল্প নেই।

বিএনপির এ নেতা বলেন, এই সরকার গণতন্ত্রের মুক্তির আন্দোলনকে রুখতে খালেদা জিয়াকে আটকে রেখেছে। কারণ তিনি বাইরে থাকলে সরকারের একদলীয় শাসন দীর্ঘ করতে পারবে না। ৫ জানুয়ারির মতো একতরফা ভোট করতে পারবে না।

মানসিক ভাবে নির্যাতন করতে খালেদা জিয়াকে পরিত্যাক্ত কারাগারে রাখা হয়েছে অভিযোগ করে ফকরুল বলেন, এখন তাকে (খালেদা) দল ও পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না। এমনকি খালেদা জিয়াকে তার নিজস্ব চিকিৎসকদের চিকিৎসা নিতে দিচ্ছে না।

বক্তারা বলেন, আগামী নির্বাচন হবে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারেরে অধীনে। অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। আমরা তার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ সরকারের দাবি আদায় করবো। আমাদের কথা বলার অধিকার নেই, কথা বলার জায়গা নেই। আমরা কোথাও সভা সমাবেশ করতে চাইলে অনুমতি পাই না।

এসময় নেতাকর্মীরা ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না, ‘হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না’ ইত্যাদি শ্লোগান দিতে থাকে। নেতাকর্মীদের হাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন দেখা গেছে।

মানববন্ধনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, কৃষকদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি পঠিতঃ ২৬১ বার


সর্বশেষ খবর