শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮, ০৭:২১:৪৩

প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ এপ্রিল ২০১৮ ১১:৫৯:৪৬ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


এখন সময় ঐক্যবদ্ধ হওয়ার : বদরুদ্দোজা চৌধুরী

নিজস্ব প্রতিবেদক : 

সব ভুল বোঝাবুঝির অবসান করে এখন ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে বলে মন্তব্য করেছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, গণতন্ত্র রক্ষায় ভুল বোঝাবুঝির অবসান করে বৃহত্তর ঐক্য গড়ে তোলার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। যারা উদার গণতন্ত্রের সপক্ষে রয়েছেন তাদের সবার ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।

বৃহস্পতিবার বিকালে দলের কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে বিকল্পধারার নেতা-কর্মীদের জন্য আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্র সংকুচিত হতে হতে যখন নিশ্চিহ্ন হওয়ার পথে তখন সকল ভুল বোঝাবুঝির অবসান করে গণতন্ত্রপ্রিয় মানুষ এবং যে সমস্ত রাজনৈতিক দল স্বাধীনতা সার্বভৌমত্ব এবং উদার গণতন্ত্রের সপক্ষে রয়েছেন তাদের সবার ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। এই লক্ষ্যে রাজনৈতিক দলগুলোকে একইসঙ্গে কাজ করতে হবে, যাতে ভবিষ্যতে রাজনীতি আবারো গণতন্ত্রবিরোধী রূপ না নেয়। দেশের স্বার্থেই তা নিশ্চিত করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আগামী দিনগুলোতে রাজনীতিবিদদের দায়িত্ব হবে তাদের নেতাকর্মী ও ভবিষ্যৎ নেতাদের এই মর্মে প্রশিক্ষিত করে তোলা।

বিকাল ৪টায় এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বিকল্পধারার শতাধিক নেতা-কর্মী রাজনৈতিক বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। সাংগঠনিক বিষয়ে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। বিকল্পধারার পতাকার বিশ্লেষণ করেন ওয়াসিমুল ইসলাম, দলীয় উদ্দেশ্য ও কর্মসূচি ব্যাখ্যা করেন ওবায়েদুর রহমান মৃধা, বিকল্পধারার দলীয় সঙ্গীত এবং দলীয় প্রতীক কুলার তাৎপর্য সম্পর্কে বলেন আসাদুজ্জামান বাচ্চু, অন্য দলের চাইতে বিকল্পধারার বিভিন্নতা ও বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করেন মাহফুজুর রহমান।

সাধারণ আলোচনায় অংশ নেন মঞ্জুর রাশেদ, আজিজ আকন্দ, শাহ আহম্মেদ বাদল, হাফিজুর রহমান ঝান্টু, আইনুল হক, বিএম নিজাম, জানে আলম হাওলাদার প্রমুখ।

সংবাদটি পঠিতঃ ১১০ বার


সর্বশেষ খবর