শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮, ০৩:৫৫:৪৪

প্রকাশিত : শুক্রবার, ১৭ জুলাই ২০১৫ ০৩:০০:১৩ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


ঈদে বাসা-বাড়ির নিরাপত্তায় মোবাইল টিম

সাইফুল ইসলাম:

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ফাঁকা ঢাকায় বাসা-বাড়ি, মার্কেটসহ বিভিন্ন ভবনের নিরাপত্তার জন্য মহল্লা প্রতিনিধি ও মোবাইল টিম কাজ করবে।

শুক্রবার বেলা পৌনে ১২টার দিকে রাজধানীর সদরঘাটের লঞ্চঘাট পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, ‘ঈদের সময়গুলোতে রাজধানীর বাসা-বাড়িতে চুরিসহ নানান ধরনের কর্মাকাণ্ড ঘটার আশঙ্কা থাকে। সেদিকে চিন্তা করে আমরা প্রতিটি মহল্লার প্রতিনিধিদের সঙ্গে কথা বলেছি। এছাড়া পুলিশের মোবাইল টিমও কাজ করবে। সব মিলিয়ে নিরাপত্তা বলয় থাকছে।’

তিনি বলেন, ‘ঈদের সময় যেকোনো ধরনের দুর্ঘটনা ‌এড়াতে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। এরপরও কিছুটা তো ঝুঁকি থাকবেই। সেজন্য নিজের নিরাপত্তা নিজেদেরই নিশ্চিত করতে হবে।’

ভরে যাওয়ার পর লঞ্চ কেন ছাড়া হচ্ছে না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা যথেষ্ট চেষ্টা করছেন লঞ্চে যাত্রী ওঠা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই যেন লঞ্চ ছেড়ে দেয়।

মহাসড়কে যানজটের বিষয়ে শহীদুল হক বলেন, বৃহস্পতিবার টাঙ্গাইল এলাকায় ৮টি গাড়ি নষ্ট হওয়ার যানজটের ঘটনা ঘটেছে। সড়কের অবস্থা এবং বৃষ্টির কারণেও মহাসড়কে গাড়ি চলছে কিছুটা ধীরগতিতে। সব মিলিয়ে যানজট হচ্ছে।

মালিকপক্ষ ও আইন-শৃঙ্খলাবাহিনীর নজরদারিতে পরিস্থিতি স্বাভাবিক রযেছে এবং এখন পর্যন্ত বড় কোনো দুর্ঘটনা ঘটেনি বলেও জানিয়েছেন পুলিশের এ সিনিয়র কর্মকর্তা।

সংবাদটি পঠিতঃ ১৩৯ বার


আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর