রবিবার ১৬ ডিসেম্বর ২০১৮, ১২:৫৫:২৭

প্রকাশিত : মঙ্গলবার, ১৪ জুলাই ২০১৫ ০১:৩৮:৫৯ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


অন্ধ্রপ্রদেশে পদপিষ্ট হয়ে ২২ পূণ্যার্থীর মৃত্যু

ভারতের অন্ধ্রপ্রদেশে রাজামুন্দ্রিতে মহা পুস্করালু উৎসবে পদপিষ্ট হয়ে কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। আরও বাড়তে পারে মৃতের সংখ্যা। আহত হয়েছেন বহু মানুষ।

গোদাবরীতে পূণ্যস্নান করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। প্রতি ১২ বছর অন্তর অন্ধ্রতে পুস্করালু উৎসব পালন করেন হিন্দুরা। নদীতে পূণ্যস্নান করতে আসেন লাখ লাখ তীর্থযাত্রী।

হিন্দু শাস্ত্রমতে, ১৪৪ বছরে একবার আসে এই পূণ্যতিথি। স্বাভাবিকভাবেই এ বার পূণ্য অর্জনে আছড়ে পড়েছে জনস্রোত। ১২ দিনের এই উৎসবে কুম্ভমেলার সমগোত্রীয় হিসেবে ধরা হয়। মঙ্গলবার থেকেই শুরু হয়েছে এই উৎসব।

মঙ্গলবার সকাল আটটা নাগাদ রাজামুন্দ্রি জেলার কোট্টাগুম্মাম পুস্কর ঘাটের একটি গেট দিয়ে লক্ষাধিক তীর্থযাত্রী গোদাবরীতে পূণ্যস্নানের জন্য এগোতে শুরু করলে দুর্ঘটনাটি ঘটে। ভিড়ের চাপে পদপিষ্ট হন বহু মানুষ। আহতদের সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে।

এদিন সকালে এই একই ঘাটে পূণ্যস্নান সারেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু ও তাঁর পরিবার। পদপিষ্ট হওয়ার এই মর্মান্তিক ঘটনার প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী কামিনেনি শ্রীনিবাস রাও বলেন, 'মুখ্যমন্ত্রী নিজে গোটা বিষয়টির নজরদারি করা সত্ত্বেও এধরনের ঘটনা ঘটা সত্যিই দুর্ভাগ্যজনক।' উদ্ধারকাজ সরেজমিনে খতিয়ে দেখতে ঘটনাস্থলে গিয়েছেন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। যদিও ঘাটগুলিতে পূণ্যার্থীদের নিরাপত্তার গাফিলতির অভিযোগে সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়েছে বিরোধী দলগুলো।সূত্র : হিন্দুস্থান টাইমস

সংবাদটি পঠিতঃ ১৩৭ বার


আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর