মঙ্গলবার ১৪ আগস্ট ২০১৮, ০৩:১০:৩৫

প্রকাশিত : রবিবার, ১২ জুলাই ২০১৫ ১১:৩৩:২৩ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে পরাজিত করে সিরিজে সমতা আনলো টাইগাররা

ক্রিড়া প্রতিবেদক :

দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে পরাজিত করে ৩ ম্যাচ সিরিজে সমতা আনলো টাইগাররা। এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ৮ উইকেটে বাংলাদেশকে পরাজিত করেছিলো।

রোববার মিরপুরের শের- ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইনিংসের শুরু থেকেই প্রোটিয়া ব্যাটসম্যানদের চেপে ধরেন বাংলাদেশের বোলাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারানো সফরকারীরা ৪ ওভার বাকী থাকতেই ১৬২ রানে অল আউট হয়। টাইগারদের পক্ষে মুস্তাফিজুর রহমান ও নাসির হোসেন তুলে দেন ৩টি করে উইকেট। রুবেল হোসেন দুটি এবং মাশরাফি ও মাহমুদউল্লাহ নেন একটি করে উইকেট। 

১৬৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৭ ওভার ৩ বলেই জয়ের জন্য প্রয়োজনীয় রান সংগ্রহ করে ফেলে টাইগাররা। ব্যাটিংয়ে নেমে আজ প্রথম ওভারে ৫ রান সংগ্রহের পর দ্বিতীয় ওভারের প্রথম বলেই 'ডাউন দ্য উইকেট' খেলতে এসে উইকেট বিলিয়ে দেন তামিম ইকবাল (০৫)। দলীয় ২৪ রানের মাথায় বোল্ড হয়ে ফিরে যান লিটন কুমার দাশ (১৭)। দুটি উইকেটই তুলে নেন প্রথম ম্যাচে ৬ উইকেট শিকারি প্রোটিয়া ফাস্ট বোলার রাবাদা।

তবে তৃতীয় উইকেটে সৌম্য-মাহমুদুল্লাহ মিলে ১৩৫ রানের জুটি গড়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান। জয় থেকে মাত্র ৪ রান দূরে থাকতে অ্যাবটের বলে আমলার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রিয়াদ। উইকেটে আসা সাকিবকে নিয়ে বাকী কাজটা সেরে নেন সৌম্য। শেষ পর্যন্ত ৮৮ রানে অপরাজিত থাকা এ ওপেনার আজ বাংলাদেশের হয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্রুততম অর্ধশকের রেকর্ড গড়েছেন। ম্যাচ সেরার পুরস্কারও উঠে তার হাতে। সেরা বাংলাদেশি খেলোয়াড়ের পুরস্কার নেন নাসির হোসেন।

সংবাদটি পঠিতঃ ১৩০ বার


আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর