শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮, ০৩:১৫:০২

প্রকাশিত : শুক্রবার, ১৭ জুলাই ২০১৫ ০৭:৪১:৪৪ অপরাহ্ন Zoom In Zoom Out No icon


দেখতে পারেন ঈদের যে নাটক ও টেলিছবিগুলো

বছর ঘুরে আবারও এলো ঈদ। আর এ ঈদকে সামনে রেখে চ্যানেলগুলোতে থাকছে বিশেষ অনুষ্ঠানমালা। দর্শকের ঈদের আনন্দে ভিন্নমাত্রা যোগ করতে বিশেষ এ অনুষ্ঠানমালার মধ্যে অন্যতম হিসেবে টিভি পর্দায় দেখা মিলবে নাটক। খণ্ড ও সাত দিনব্যাপী ধারাবাহিক মিলিয়ে চ্যানেলগুলোতে প্রচার হবে কয়েকশ নাটক। দর্শক ধরে রাখতে ভাল মানের নাটক প্রচারের লক্ষ্যে চ্যানেলগুলোর মধ্যে প্রতি ঈদেই থাকে বাড়তি প্রস্তুতি। প্রতিবারের মতো এবারও সব চ্যানেলে রোমান্টিক ও কমেডিনির্ভর নাটক প্রাধান্য দেয়া হয়েছে। বিজ্ঞাপন বিরতির যন্ত্রণার কারণে অনেকেই নাটক দেখতে বসে বিরক্ত হন। তারপর শত শত অনুষ্ঠান থেকে কোনটা রেখে কোনটা দেখবেন এমন একটা অবস্থাও তৈরি হয়। তাই নাটকের গল্প, নির্মাতা এবং অভিনয়শিল্পীদের প্রাধান্য দিয়ে প্রিয়.কম তৈরি করেছে নাটক টেলিছবির একটি তালিকা। আপনরা দেখতে পারেন এই নাটক টেলিছবিগুলো। নির্মাতাদের নামে সাজানো হয়েছে তালিকাটি।

হানিফ সংকেত
বরাবরের মত এবারের ঈদেও থাকছে হানিফ সংকেতের পরিচালনায় বিশেষ নাটক। নাটকটির নাম ‘সুসময়ে সকলেই’ অভিনয়ে আবুল হায়াত, দিলারা জামান, তানিয়া আহমেদ, তারিন, মীর সাব্বির, শাহরিয়ার নাজিম জয়। এটি প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ৫০মিনিটে এটিএন বাংলায়।

আফজাল হোসেন
শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগরের ‘ছোটকাকু’ মানে রহস্য... উত্তেজনা... উৎকণ্ঠা... বিপদসংকুল পথে পা বাড়িয়ে রহস্যের কিনারা উদঘাটন করা। ইতিহাস ঐতিহ্যকে জানা। এ ‘ছোটকাকু’ এবার রাগ করে রাঙ্গামাটি গেছেন। এর আগে এ সিরিজের ‘কক্সবাজারের কাকাতুয়া’, ‘রাজশাহীর রসগোল্লা’, ‘লেট করে সিলেটে’ এবং ‘রাত বিরাতে সাতক্ষীরাতে’ নির্মিত হয়েছে। ছোটকাকু রহস্য উদঘাটনের চেষ্টা করেছেন সেসব স্থানের ইতিহাস ঐতিহ্যের। যার ফলে দর্শকপ্রিয়তাও পেয়েছে সিরিজটি। সবগুলো পর্ব পরিচালনা করেছেন আফজাল হোসেন। ঈদের আগের দিন থেকে পরের আট দিন পযর্ন্ত এবারের সিরিজটি প্রচারিত হবে চ্যানেল আইয়ে প্রতিদিন সন্ধ্যায়। এতে অভিনয় করেছেন আফজাল হোসেন, সীমান্ত, অর্ষা, প্রবাল, বিনয়া ও সামিয়াসহ অনেকে।

সালাউদ্দিন লাভলু
আশরাফুল অঞ্জনের রচনায় এই নির্মাতা নির্মাণ করেছেন ‘আজকের বিশেষ অথিতি’ নামে একটি নাটক। এটি প্রচারিত হবে চ্যানেল আইয়ে ঈদের দিন রাত ৯টা ৩৫ মিনিটে। এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, নাদিয়া, সোহেল খান, আরফান আহমেদ। ৬ পর্বের ধারাবাহিক নাটক ‘মুকুল মাস্টার’। এটি রচনা করেছেন মাসুম রেজা। ঈদের দিন থেকে ৬ষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১টা ১০ মিনিটে নাটকটি প্রচারিত হবে বাংলাভিশনে। অভিনয়ে রাইসুল ইসলাম আসাদ, নিলয়, ওয়াহিদা মল্লিক জলি, আরফান আহমেদ, নওশাবা, মীম, প্রমুখ। গল্পে দেখা যাবে, মুকুল মাস্টার গ্রামের স্থানীয় একটি কলেজে শিক্ষকতা করেন। ইংরেজীর প্রতি তার দারুন দুর্বলতা আছে। তিনি বিশ্বাস করেন বাংলার পাশাপাশি ইংরেজী জানা খুব প্রয়োজন। তার এলাকারই শান্তার সাথে তার প্রেম চলে। কিন্তু মেনে নিতে চায়না শান্তার মা। আর এ নিয়ে মজার ঘটনা ঘটে গ্রামটিতে।

গোলাম সোহরাব দোদুল
এবারের ঈদে তার পরিচালিত নাটক গুলোর মধ্যে রয়েছে ‘ক্রিসক্রস’ এতে অভিনয় করেছন আজাদ আবুল কালাম, রিচি সোলায়মান, আনিসুর রহমান মিলন, অর্পণা ঘোষ সহ আরো অনেকে। নাটকটি প্রচারিত হবে এনটিভিতে ঈদের পঞ্চম দিন দুপুর ২টা ৩৫ মিনিটে। ঈদের ষষ্ঠ দিন বেলা ৩টা ১০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে নাটক ‘বিষ বিক্ষের ছায়া’। এতে অভিনয় করেছেন, আহমেদ পারভেজ মুরাদ, বিদ্যা সিনহা মীম।

সুমন আনোয়ার
গত ঈদুল আজহায় বেশ আলোচিত হয়েছিল সুমন আনোয়ারের টেলিফিল্ম 'রাতারগুল'। সেই টেলিফিল্মের ধারাবাহিকতায় এবারের টেলিফিল্ম 'কালাগুল’। এটি প্রচারিত হবে ঈদের পঞ্চম দিন দুপুর ২টা ১০ মিনিটে বাংলাভিশনে। এ টেলিফিল্মের মূল চরিত্র ঠিক থাকলেও গল্পের প্রয়োজনে বদলে যাবে অন্যান্য চরিত্র। তিশার সঙ্গে অভিনয় করবেন ইন্তেখাব দিনার, শহীদুল আলম সাচ্চু প্রমুখ। টেলিফিল্মে দেখা যাবে, টুম্পা নামে এক তরুণীকে কিডন্যাপ করা হয়। তারপর তাকে বিভিন্ন সময়ে বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়া হয়। তাকে গভীর বনাঞ্চলে নিয়ে রাখা হয়। সেইসব স্থান থেকে সে পালানোর চেষ্টা করে। সেখানে সে অনেক ভালো মানুষের সন্ধান পায় আবার খারাপ মানুষেরও সন্ধান পায়। পরিশেষে টুম্পা’র ভাগ্যে কি আছে, জানা যাবে টেলিফিল্মের শেষে।

জাহিদ হাসান
জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। অভিনয়ের পাশাপাশি ঈদ উপলক্ষে নির্মাণ করেছেন নাটক ‘ডিস্টার্ব’। এতে অভিনয় করেছন, জাহিদ হাসান, মেহজাবিন, আরো অনেকে। নাটকটি প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন রাত ১১টা ৫৫মিনিটে। নাটক ‘হোপল্যাস ম্যান’ রচনা ফারুক হোসেন। অভিনয়ে জাহিদ হাসান, সাদিয়া ইসলাম মৌ প্রমুখ। প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন বেলা ৩টা ১০মিনিটে এটিএন বাংলায়।

মাসুদ সেজান
এবারের ঈদের জন্য তিনি নির্মাণ করেছেন ৪টি নাটক। একটি ছয় পর্বের ধারাবাহিক, একটি টেলিফিল্ম ও দুইটি একঘণ্টার বিশেষ নাটক। ‘ফরমাল-ইন’-এর সিক্যুয়াল হিসেবে নির্মিত ছয় পর্বের ‘ফরমাল-ইন অ্যাকশন’ এটি ঈদের দিন থেকে ঈদের ৬ষ্ঠ দিন পর্যন্ত রাত ১১টা ০৫ মিনিটে আরটিভিতে প্রচারিত হবে। একঘণ্টার বিশেষ নাটক ‘লাইক অ্যান্ড কমেন্টস’-এ অভিনয় করেছেন মাহফুজ আহমেদ ও মৌটুসী বিশ্বাস। ঈদের দ্বিতীয় দিন রাত ১১টা ৫০মিনিটে এটি বাংলাভিশনে প্রচার হবে। বাংলাভিশনের জন্য নির্মিত টেলিফিল্ম ‘ফুসমন্তর’-এ অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ ও লাক্সতারকা বাঁধন। বৈশাখী টেলিভিশনের জন্য নির্মাণ করেছেন একঘণ্টার নাটক ‘সু-শীল’। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম ও চিত্রনায়িকা নিপুণ। এটি ঈদের ২য় দিন দুপুর ২টা ৩০ মিনিটে প্রচারিত হবে। সু-শীল নাটকটির গল্পে দেখা যাবে, ড. দলিল উদ্দিন একজন জ্ঞানী মানুষ। 'বহুবিবাহ ও সামাজিক অপরাধ' বিষয়ে পত্রিকায় কলাম লিখলেও তিনি নিজেই দুটি বিয়ে করেছেন, তাও আবার গোপনে। ঢাকার বউ সুলতানাকে নিয়ে তিনি সংসার করছেন। কিন্তু হঠাৎ লন্ডন থেকে আরেক বউ মারিয়া এসে উপস্থিত। এ নিয়েই তার জীবনে এক সামাজিক সংকট দেখা দেয়।

মাহফুজ আহমেদ
জনপ্রিয় অভিনেতা, তিনি মাঝে মাঝে পরিচালনা করেন। এবারের ঈদে তার পরিচালিত ‘দেবদুত’ নাটকটি প্রচারিত হবে চ্যানেল আইতে ঈদের দ্বিতীয় দিন দুপুর ২টা ৩০ মিনিটে। ‘রুম নাম্বার ১৩’ এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, রিচি সোলায়মান, মিথিলা, মাজনুন মিজান। ঈদের তৃতীয় দিন বেলা ২টা ১০ মিনিটে নাটকটি বাংলাভিশনে প্রচারিত হবে। গল্পে দেখা যাবে হোস্টেলের রুম নাম্বার ১৩। রুমেই গভীর রাতে নতুন ছাত্রদের উপর র্যা গিং চলে। হাসি-তামাশা মজা করতে করতে সিনিয়ররা র্যা গিং নেয় রাতভর। দিনেও ক্লাসে, ক্লাসের বাইরে অদ্ভুত অদ্ভুত কাজ করায় তাদের দিয়ে। গালিব নতুন, নোরাও। তাদের সম্পর্ক ঘনিষ্ঠ। গালিব অস্থির র্যা গিং-এ আর নোরা অস্থির মৌখিক পরীক্ষায় ফেল করা নিয়ে। এভাবেই গল্প এগিয়ে যায়।

কৌশিক শংকর দাশ
এবারের ঈদে নিমার্তা কৌশিক শংকর দাশের পরিচালনায় রয়েছে নাটক ‘হারজিত’। এতে অভিনয় করেছেন তিশা, নিলয়, ইরফান সাজ্জাদ। এটি বাংলাভিশনে ঈদের চতুর্থ দিন রাত ৮টায় প্রচারতি হবে। নাটক ‘পুর্ব পরিকল্পিত’ এতে অভিনয় করেছেন অপূর্ব, শবনম ফারিয়া, সাবেরি আলম। এটি প্রচারিত হবে ঈদের ষষ্ঠ দিন চ্যানেল আইতে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে। ঈদের দ্বিতীয় দিন দুপুর ২টা ৪৫ মিনিটে চ্যানেল নাইনে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘ভালোবাসার ফাঁদ’। টেলিফিল্মটির রচনায় আসাদুজ্জামান সোহাগ। অভিনয়ে তারিন, অপূর্ব, শার্লিন ও আরো অনেকে। ‘ওয়ান ফাইন ডে’। এটি প্রচারিত হবে ঈদের পঞ্চম দিন রাত ১০টা ৩০মিনিটে মাছরাঙা টেলিভিশনে। এতে অভিনয় করেছেন শখ, নিলয়। গল্পে দেখা যাবে, রুশো ভালোবাসে তৃষাকে। অন্যদিকে আদ্রিতা ভালোবাসে জীবনকে। কিন্তু তৃষা যেমন একদিকে রুশোর ভালোবাসাকে অগ্রাহ্য করে চলে যায় তেমনি জীবনের কিছু বাজে স্বভাবের কারণে আদ্রিতাও তাকে ছেড়ে চলে যায়। এরপর রুশোর সঙ্গে আদ্রিতার দেখা হয়। সারাদিন একসাথে সময় কাটায় তারা। একে অপরের গল্প ভাগাভাগি করে। দিন শেষে যখন রাত নামে তখন দু’জনেই নিজেদের গন্তব্যে যাওয়ার উদ্দেশ্যে যাত্রা করে। কিন্তু শেষ পর্যন্ত তারা ফিরে যেতে পারে?

চয়নিকা চৌধুরী
এবারের ঈদে এই নির্মাতার যে নাটকগুলো রয়েছে তার মধ্যে আছে টেলিফিল্ম ‘ছায়া সঙ্গী’। এটি রচনা করেছেন রুম্মান রশিদ খান। এটি প্রচারিত হবে এটিএন বাংলায় ঈদের দিন দুপুর ২টা ৪০ মিনিটে। ঈদের বিশেষ নাটক ‘তোমার পৃথিবী ছেড়ে’, রচনা ও পরিচালনা চয়নিকা চৌধুরী। অভিনয়ে ফারাহ রুমা, আনিসুর রহমান মিলন। এটি প্রচারিত হবে ঈদের পঞ্চম দিন জিটিভিতে রাত ৮ টা ৪৫ মিনিটে। টেলিফিল্ম ‘অনুমতি প্রার্থনা’। এই নির্মাতার রচনায় এতে অভিনয় করেছেন শমী কায়সার, মাহফুজ আহমেদ, আনিসুর রহমান মিলন, মিথিলা প্রমূখ। এটি প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন দুপুর ২টা ৩৫ মিনিটে এনটিভেতে। ‘দুর নক্ষত্রের কাছে’, নাটকটি রচনা করেছেন শফিক রহমান শান্তনু। এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, রিচি সোলায়মান, মাজনুন মিজান, নাজিয়া মৌ প্রমুখ। এটি প্রচারিত হবে মাছরাঙা টেলিভিশনে ঈদের তৃতীয় দিন দুপুর ২টা ৪০ মিনিটে। গল্পে দেখা যাবে, মাহফুজ নামের এক চিত্রনায়ক মানসিক যন্ত্রণা দূর করার জন্য রাঙামাটিতে তার এক বান্ধবীর কেনা নিজস্ব রিসোর্টে আশ্রয় নেয়। কয়েকদিন পর সেখানে আসে আয়না ও মিজান জুটি। আয়নাকে দেখে চমকে ওঠে মাহফুজ। মেয়েটা দেখতে হুবহু মাহফুজের সেই স্ত্রী যাকে সে পানিতে ডুবিয়ে মেরে ফেলেছিলো। রিসোর্টে একটার পর একটা ঘটনা ঘটতে থাকে। কে এই আয়না? সেকি আসলেই মাহফুজের সেই স্ত্রী নাকি অন্য কেউ? বাকি গল্প জানতে নাটকটি দেখতে হবে।

মাহমুদ দিদার
এবারের ঈদে তার পরিচালিত বেশ কয়েকটি নাটক দেখা যাবে চ্যানেলে। এর মধ্যে ‘মেট্রেপলিটন প্রেম’ ঈদের তৃতীয় দিন দুপুর ২টা ৩০ মিনিটে এনটিভিতে প্রচার হবে। ঈদের দ্বিতীয় দিন রয়েছে 'কোরবান আলীর ব্যাঙ্ক ব্যালান্স'। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম, রুনা খান প্রমুখ। এটি প্রচারিত হবে ঈদের দ্বিতীয় দিন রাত ১০টা ৩০মিনিটে মাছরাঙা টেলিভিশনে। ‘পাপ্পারাজী’ নামে একটি নাটক রয়েছে তার। এটি ঈদের ২য় দিন বেলা ২টা ১০ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে। এতে অভিনয়ে করেছেন মামুনুর রশীদ, আফরান নিশো, অর্ষা, শম্পা রেজা, নিয়াজ মোর্শেদ প্রমুখ। গল্পে দেখা যাবে একজন আলোক চিত্র আর একজন নায়িকার গল্প। রবি, মফস্বলের খেয়ালী ফটোগ্রাফার। সিনেমার নায়িকা নিরা তার এলাকায় শুটিং করতে আসলে সে লুকিয়ে নিরার ছবি তোলে। নিরাকে সে কেবল পোস্টারে, সিনেমা হলে দেখেছে। তার ফ্যান্টাসীতে নিরার জায়গা অন্য রকম। গোপনে লুকিয়ে ছবি তুলাকে ঘিরে তোলপাড় শুরু হয়।

সাগর জাহান
নির্মাতা সাগর জাহানে নির্মাণ করেছেন বেশ কিছু নাটক এর মধ্যে রয়েছে ‘একটি আদর্শ বিদ্যালয়’। এটি প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ৪০ মিনিটে এনটিভিতে। ‘এই শহর মাধবীলতার না’। এটি প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন রাত ৮টায় বাংলাভিশনে। ‘নাসির গ্যাং ০০৯’ । নাটকটি প্রচার হবে চ্যানেল আই’তে ঈদের তৃতীয় দিন রাত ৯টা ৩৫ মিনিটে। সাগর জাহানের রচনায় এতে অভিনয় করেছেন মোশারফ করিম, তিশা প্রমুখ। ৬ পর্বের ধারাবাহিক ‘সিকান্দার বক্স এখন রাঙ্গামাটি’। এটি প্রচারিত হবে ঈদের দিন থেকে ৬ষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে। সিকান্দার বক্সের সিক্যুয়াল গুলো বেশ কয়েক বছর ধরে চলছে। জনপ্রিয়তাও পেয়েছে বেশ। তারই ধারাবাহিকতায় এবারের ঈদেও থাকছে নাটকটি। এবারের পর্ব গুলো দেখা যাবে রাঙ্গামটিতে। এতে যথারীতি অভিনয় করেছেন মোশাররফ করিম, আনিকা কবির শখ, ফারুখ আহমেদ, তানিয়া আহমেদ। নতুন করে এ পর্বে যোগ হয়েছেন অ্যালেন শুভ্র, সাবিলা নূর ও তৌসিফ মাহবুব।

আশফাক নিপুন
আশফাক নিপুনের পরিচালনায় রয়েছে নাটক ‘সুখের ছাড়পত্র’ এতে অভিনয় করেছেন, তাহসান, মিথিলা সহ আরো অনেকে। এটি প্রচারিত হবে এনটিভিতে ঈদের চতুর্থ দিন রাত ৮টা ১০ মিনিটে। নাটকটি রচনা করেছেন আশফাক নিপুন ও জাহিদুল হক। তাহসানকে একজন অবিবাহিত প্রবাসীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ঈদে তিনি আসেন মামা বাড়িতে। এভাবেই এগিয়ে যাবে নাটকের গল্প।

মাহবুবুর রশিদ বান্নাহ
ঈদের দ্বিতীয় দিন রাত ৭টা ৪৫ মিনিটে দেশ টিভিতে প্রচারিত হবে বিশেষ নাটক ‘ফিরে এলো রূপবান’। রচনা তুহিন রাসেল। অভিনয়ে শ্রেয়া সর্বজয়া, ইরেশ যাকের, সাঈদ বাবু প্রমুখ। ‘ক্রাই বেবি ক্রাই’ এতে অভিনয় করেছেন জন, মিথিলা ও ঈশিকা। নাটকটি ঈদের ৫ম দিন বাংলাভিশনে প্রচারিত হবে রাত ৮টায়। ‘স্টোরি অব থাউজেন্ড ডে’স’। এটি রচনা করেছেন পরিচালক নিজেই। এটি ঈদের দ্বিতীয় দিন দুপুর ২টা ৪০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে। গল্পে দেখা যাবে, আবীর ও ইমা খুব ভালো বন্ধু। দু’জন সারাদিন একসাথে থাকে। সবকিছু নিজেদের মধ্যে শেয়ার করে। কিন্তু একটা জায়গায় এসে তারা যেন আটকে যায়। সেটা ভালোবাসার কথায়। কেউ কারো ভালোবাসার কথা মুখ ফুটে বলতে পারে না। দু’জনেই মনে মনে ঠিক করে রাখে, ভালোবাসার ১০০০তম দিনটা বিশেষ ভাবে পালন করবে। সেই দিনটা আসার আগেই ইমা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে যায়। শুরু হয় অন্যরকম কষ্টের দিন।

ইমরাউল রাফাত
ঈদের দিন প্রচারিত হবে নাটক ‘ক্রাইং রুম’, রচনা রিয়াদ বিন মাহবুব। অভিনয়ে ইরেশ যাকের, তিশা প্রমুখ। নাটকটি প্রচারিত হবে ঈদের দিন রাত ৮টা ৫০মিনিটে মাছরাঙা টেলিভিশনে। ঈদের তৃতীয় দিন রাত ৮টা ৫০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে নাটক ‘ভালবাসা বিক্রির জন্য নয়’। রচনা শাহীন স্বাধীন। অভিনয়ে নিশো, মম প্রমুখ। ঈদ স্পোশাল আঞ্চলিক ভাষায় নির্মিত নাটক ‘চট্টলা এক্সপ্রেস’ রচনা ও পরিচালনায় ইমরাউল রাফাত, অভিনয়ে ইরফান সাজ্জাদ, উর্মিলা শ্রাবন্তী কর, স্বাধীন খসরু। প্রচারিত হবে ঈদের দিন বিকাল ৫টা ২০ মিনিটে জিটিভিতে।

সংবাদটি পঠিতঃ ১৪৫ বার


আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর